জার্মানির সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সীমান্ত বন্ধের ঘোষণা

Mar-17, 2020 বিডি ট্রাভেল নিউজ ডেস্ক বিদেশের খবর

লাফিয়ে বাড়ছে জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া কভিড ১৯ বা করোনাভাইরাসে এখন পর্যন্ত জার্মানিতে আক্রান্ত হয়েছে প্রায় ৬২০০ জন। মৃত্যুবরণ করেছে এখন পর্যন্ত ১৩ জন।

এদিকে করোনাভাইরাসের বিস্তার কমিয়ে আনতে সোমবার থেকে অস্ট্রিয়া, সুইজারল্যান্ড ও ফ্রান্সের সঙ্গে জার্মানির সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে এবং দেশটির সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল এক ভিডিও বার্তায় বলেছেন, ‘করোনাভাইরাস পুরো বিশ্বের জন্য বিরাট এক চ্যালেঞ্জ। আর দীর্ঘদিন আমরা এ ধরণের পরিস্থিতির মুখোমুখি হইনি।’ তিনি সবাইকে সবধরনের সামাজিক যোগাযোগ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন।

ভাইরাসের সংক্রামণ ঠেকাতে এরই মধ্যে বার্লিন আন্তর্জাতিক পর্যটন মেলা, লাইফজিক বুক ফেয়ার, হেনভার আন্তর্জাতিক ইন্ডাস্ট্রি ফেয়ারসহ বেশ কয়েকটি বড় বড় আন্তর্জাতিক ইভেন্ট বাতিল করা হয়েছে।
জার্মানির সবচেয়ে বড় বিমানবন্দর ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দর থেকে প্রতিদিন অসংখ্য ফ্লাইট বাতিল করা হচ্ছে করোনাভাইরাসের কারণে।

এদিকে জার্মানিব্যাপী প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে পড়ায় আতঙ্ক বিরাজ করছে সবখানে। জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পাহন একটি সংবাদ সম্মেলনে বলেছেন ভাইরাসটি আমাদের স্বাস্থ্য ব্যবস্থাকে চাপের মধ্যে ফেলবে। সাধারণ মানুষের সুরক্ষায় সরকার বদ্ধপরিকর বলেও জানিয়েছেন তিনি।

করোনাভাইরাসের কারণে জার্মানি প্রবাসী বাংলাদেশিরাও আতঙ্কে রয়েছেন।

Related Post